BD News Entertainment News Recent Post

জনপ্রিয় নায়িকা শ্রীদেবী এর ইতিহাস।

শ্রীদেবী জন্মগ্রহণ করেছিলেন ১৩ ই আগস্ট, ভারতের তামিলনাড়ুর শিবাকাসি শহরে তাঁর পিতার জন্মস্থান। তাঁর মা ছিলেন অন্ধ্র প্রদেশের তিরুপতি থেকে। তাই শ্রীদেবী তেলুগু ও তামিল ভাষায় বড় হয়েছেন। তাঁর শ্রীলথা নামে এক বোন এবং সতীশ নামে এক ধাত্রী স্ত্রী রয়েছে। 1991 সালে তার বাবা মারা যান, এবং তার মা 1997 সালে মারা যান।

তিনি ১৯67 সালে খুব কম বয়সে একটি তামিল চলচ্চিত্র ‘কান্ধন করুণাই’ তে শিশু শিল্পী হিসাবে তাঁর কেরেট শুরু করেছিলেন। তিনি 1977 সালে একটি তেলেগু চলচ্চিত্র ‘বাঙ্গারকা’ ছবিতে শিশু অভিনেত্রী হিসাবে অভিনয় করেছিলেন এবং মল্লালাম মুভিতে ‘কুমার সংভব’ তে অভিনয় করেছিলেন।

1975 সালে তিনি শিশু অভিনেতা হিসাবে স্মৃতিগ্রস্থ ‘জুলি’ ছবিতে অভিনেত্রী হিসাবে বলিউডের টিনসেল পর্দায় অভিনয় করেছিলেন, যেখানে তিনি প্রধান অভিনেত্রীর ছোট বোনের ভূমিকায় অভিনয় করেছিলেন। এরপরে তিনি হিন্দিতে প্রাপ্ত বয়স্ক চরিত্রে অভিনয় শুরু করেছিলেন কেবল 1979 সাল থেকে Hindi ৩ টি সিনেমায় তিনি হিন্দিতে উপস্থিত হয়েছিলেন; তেলুগুতে 62; তামিল ভাষায় 58; এবং মালায়ালামে 21 – একটি ক্যারিয়ার যা 1967 থেকে 2007 পর্যন্ত ছড়িয়েছে।

শ্রীলবী কমল হাসানের সাথে 1978 সালে তামিল ছবিতে এবং তারপরে ১৯৮৩-১৯৮৮ সালে হিন্দি ফিল্মে জিতেন্দ্রার সাথে দৃ strong অনস্ক্রিন জুটি প্রতিষ্ঠা করেছিলেন যা তাকে হিন্দি ছবিতে পা রাখতে সহায়তা করেছিল। তাঁর খ্যাতির প্রাথমিক দাবিটি প্রতিষ্ঠিত তারকাদের এনটিআর, এএনআর, কৃষ্ণ ঘটমণেণী, তেলুগুতে বিষ্ণুবর্ধন এবং কন্নড় ছবিতে 1978-১৮৮৫ সাল পর্যন্ত রোমান্টিক আগ্রহ হিসাবে দেখাচ্ছিল।রাজেশ খান্নার সাথে তার চারটি হিট রয়েছে এবং তারপরে আশির দশকের শেষ থেকে 1996 পর্যন্ত অনিল কাপুরের সাথে তাঁর জুটি জনপ্রিয় ছিল। তবে ১৯৮৩-১৯৯৯ সালে হিন্দিতে তামিল চলচ্চিত্রের পুনর্নির্মাণের জন্য তিনি পুরো ভারতবর্ষে জনপ্রিয় হয়ে ওঠেন, যেটি একই দলের প্রযোজনা ও পরিচালনা করেছিল, যেটি প্রথমে দক্ষিণী সংস্করণ তৈরি করেছিল এবং এই চলচ্চিত্রগুলিতে তিনি রাজেশ খান্না বা জিতেন্দ্রর বিপরীতে অভিনয় করেছিলেন।

তিনি টিভি সিরিজ ‘মালিনী আইয়ার’ তেও হাজির হয়েছেন, একটি টিভি শো ‘কাবুম’ বিচার করার পাশাপাশি অসংখ্য মুদ্রণ ও টিভি বিজ্ঞাপনে হাজির হয়েছেন। তিনি চলচ্চিত্র ও টেলিভিশনের এশিয়ান একাডেমির পরিচালনা পর্ষদে রয়েছেন।

শ্রীদেবী তার সহ-অভিনেতা, অনিল কাপুরের বড় ভাই বনিয়ের সাথে ২ জুন, 1996 সালে বিয়ে করতে গিয়েছিলেন। তারা এখন দুটি কন্যার বাবা জানবি এবং খুশি।

তিনি ২০১২ সালে “ইংলিশ ভিনলিশ” দিয়ে চলচ্চিত্রে ফিরে আসেন।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বলিউড অভিনেতা মোহিত মারওয়াহার বিয়েতে অংশ নেওয়ার সময় দুবাই সংযুক্ত আরব আমিরাতের জুমিরাহ এমিরেটস টাওয়ারসে হোটেলটিতে থাকার সময় 24 ফেব্রুয়ারি 2018 এ বাথটাবে ডুবে দুর্ঘটনাক্রমে তিনি মারা যান। তার বয়স ছিল 54 বছর।

Writer: রাহাতুল ইসলাম

About the author

Shiuly

Leave a Comment