BD News Entertainment News Recent Post

জনপ্রিয় হিন্দি নায়িকা সোনাক্ষী সিনহার জীবন কাহিনী

প্রথম জীবন:
সিনহার জন্ম ১৯৮7 সালের ২ জুন [মুম্বাই] তাঁর পিতৃপক্ষের পক্ষ থেকে বিহারী কায়স্থ পরিবার এবং মায়ের কাছ থেকে সিন্ধিতে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা শত্রুঘ্ন সিনহা এবং তাঁর মা পুনম সিনহা (née Chandiramani) হিন্দি সিনেমাতে অভিনেতা।তার বাবা ভারতীয় জনতা পার্টির একজন রাজনৈতিক সদস্য ছিলেন এবং ১৯৯৯ সালে তিনি ভারতীয় জাতীয় কংগ্রেসে ফিরে এসেছিলেন। তিন সন্তানের মধ্যে তিনি কনিষ্ঠ, তাঁর দুই বড় ভাই, লুভ সিনহা এবং কুশ সিনহা যমজ। তিনি আর্য বিদ্যা মন্দিরে তাঁর স্কুল পড়াশোনা করেন এবং পরবর্তীতে শ্রীমতি নাথিবাই দামোদর ঠাক্কারেসি মহিলা বিশ্ববিদ্যালয়ের প্রেমলীলা ভিঠালদাস পলিটেকনিক থেকে ফ্যাশন ডিজাইনিংয়ে স্নাতক হন।

মুভি ইতিহাস:

রাউডি রাঠোর (২০১২), সোনার অফ দ্য সারদার (২০১২), দাবাং ২ (২০১২) এবং হলিডে: অ্যা সোলজার ইজ নেভার অফ ডিউটি ​​(২০১৪) সহ বেশ কয়েকটি শীর্ষ-উপার্জনকারী অ্যাকশন-নাটকে সিনহা পুরুষ চরিত্রে অভিনয় করেছেন রোমান্টিক আগ্রহ অভিনীত যদিও তার ভূমিকা সীমিত করার সুযোগ নিয়ে তিনি সমালোচিত হয়েছিলেন। তিনি রোমান্টিক নাটক লুতেরা (২০১৩) তে যক্ষ্মায় আক্রান্ত একজন মহিলার চরিত্রে অভিনয়ের জন্য সমালোচকদের প্রশংসা অর্জন করেছিলেন, যার জন্য তিনি সেরা অভিনেত্রীর ফিল্মফেয়ার পুরষ্কারের জন্য মনোনীত হয়েছেন। তিনি বাণিজ্যিকভাবে ভাল পারফর্ম করেন নি এমন ধারাবাহিক ছবিতে অভিনয় করে এই প্রাথমিক সাফল্যটি অনুসরণ করেছিলেন।

সিনেমায় অভিনয়ের পাশাপাশি সিনেমায় নিজের তেভর (২০১৫) ছবিতে ইমরান খানের ‘লেট সেলিব্রেট’ গানে একটি ছোট্ট অংশ গেয়েছেন। তারপরে তিনি একক “আজ মুড ইস্কলিক হ্যায়” দিয়ে তাঁর অফিসিয়াল গায় আত্মপ্রকাশ করেছিলেন এবং তাঁর মোট চারটি ছবিতে গেয়েছিলেন।

Writer: রাহাতুল ইসলাম

About the author

Shiuly

Leave a Comment