All Result BD News dpe admit card JSC Result Result

জেএসসি বৃত্তি ফলাফল সব শিক্ষা বোর্ড ২০১৯

কয়েকদিন আগে বাংলাদেশ শিক্ষা বোডের্র ফলাফলস্বরুপ জেএসসি স্কলারশিপ ফল ২০১৮ সালের ফলাফল প্রকাশ করা হয়েছে। জেএসসি ফলাফল ২০১৯ আমাদের ওয়েব সাইটে প্রকাশ করা হবে। এই বছর ১,৭২,২০৮জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করেছে, কিন্তু তা ২০১৭ সালের তুলনায় অনেক বেশি। ২০১৭ সালে ৪৬,৯৪২ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছিল। ২০১৮ সালের ৩১ডিসেম্বর জেএসছি ফলাফল ২০১৮ প্রকাশ করা হয়।

এ বছর জেএসছি ও জেডিসি উভয়ের পাশের হার এবং জিপিএ প্রাপ্তির সংখ্যা অনেক বেশি। ২০১০ সালে ৮৩.৭১%, ২০১২ সালে ৮৬.৯৭% এবং এই বছর ৮৯.৯৪% পাস পাস দ্রুত বৃদ্ধি পেয়েছিল।

জেএসসি স্কলারশিপ ২০১৮ কে কত পাবে?
টেলেন্টপুল বৃত্তি :
সাধারণ গ্রেড বৃত্তি :
টেলেন্টপুল পুল স্কলারশিপ প্রার্থী প্রতি মাসে ৩০০/- টাকা পাবেন যা বছরে ৩৬০০/-। সাধারণ গ্রেড স্কলারশিপ প্রার্থীগণ প্রতি মাসে ২২৫ টাকা পাবেন যা বছরে ২৭০০/- টাকা। বৃত্তি সময়কাল জানুয়ারী ২০১৯ থেকে ডিসেম্বর ২০১৯ বৈধ হবে।
২০১৯ সকল বোর্ডে জেএসসি বৃত্তি ফলাফল ডাউনলোড করুন
ঢাকা বোর্ড ২০১৮ এর জেসসি স্কলারশিপ ফলাফল
রাজশাহী বোর্ডের জেএসসি বৃত্তি ফল ২০১৮

যশোর বোর্ড ২০১৮ এর জেএসসি বৃত্তি ফলাফল!
চট্টগ্রাম বোর্ড ২০১৮ সালের জেসসি স্টিপেন্ড ফলাফল

কুমিল্লা বোর্ড জেএসসি স্কলারশিপ ফলাফল ২০১৮
জেএসসি বৃত্তি ফলাফল ২০১৮ সালের বরিশাল বোর্ড
সিলেট বোর্ডের জেসসি স্কলারশিপ ফল ২০১৮

২০১৮ সালের জিসিসি স্কলারশিপের ফলাফল
দিনাজপুর বোর্ড জেডিসি বৃত্তি ফলাফল মাদ্রাসা বোর্ড ২০১৮
দ্রুত ফলাফল পেতে আমাদের ফেসবুক গ্রুপ যোগ করুন

আপনাদের কিছু তথ্য দিয়ে উপকার করতে পারলে আমি নিজেকে ধন্য মনে করব। আর আপনারা আমার সাইটটি আপনাদের বন্ধুদের ফেসবুক ও অন্যান্য সোস্যাল মিডিয়া সাইটের সেয়ার করে আমাকের সাহায্য করবেন যাতে আমি আপনাদের নতুন নতুন টিপ্স দিতে পারি। আপনাদের কোন মনত্মব্য থাকলে যোগাযোগ করতে
Facebook page
গ্রুপ লিঙ্কঃ
Facebook Group

বৃত্তি গ্রহনকারীরা পরবর্তী দুই বছরের জন্য বিনামূল্যে শিক্ষার্থী পাবেন। নির্বাচিত শিক্ষার্থীদের কাছ থেকে টিউশন ফি দাবি করলে অনুদান উপভোগ করে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
আপনার যদি জেএসসি পরীক্ষার বিষয়ে কোন প্রশ্ন থাকে, তাহলে ২০১৮ শিক্ষাবর্ষের জন্য সকল শিক্ষা বোর্ডের জন্য নীচের মন্তব্য করুন অথবা আমাদের ফেসবুক পেজের মাধ্যমে আমাদের মেসেজ দিতে পারেন।
Facebook page

 

 

About the author

bahar babu

Leave a Comment