Home » BD Tips » ফেসবুক পেজে লাইক বাড়ানোর ১০টি উপায়

ফেসবুক পেজে লাইক বাড়ানোর ১০টি উপায়

যদি লোকেরা আপনার ব্যবসায় পছন্দ করে তবে সম্ভবত এটি উচ্চ মানের পণ্য এবং পরিষেবাগুলি সরবরাহ করে। পেজটি সামাজিক প্রমাণ যোগাযোগ হিসাবে কাজ করে। যদি কোনও মহিলার বন্ধু যার সাথে সে আগ্রহগুলি ভাগ করে তবে আপনার ব্যবসা পছন্দ করে তবে সেই মহিলার আপনার ব্যবসায়ের আগ্রহও থাকবে। পেজ লাইকগুলি জোগানো গুরুত্বপূর্ণ কারণ, এখানে আপনার Facebook পেজ লাইক বাড়ানোর ১০ টি উপায় দেওয়া হয়েছে।

১। নিয়মিত সুন্দর সুন্দর ও সঠিক পিক ব্যবহার করুন:
পেশাদার, সঠিক, আকর্ষণীয়, এবং প্রাসঙ্গিক শক্তিশালী ইমেজ ব্যবহার করুন। উদাহরণস্বরূপ, যদি আপনি পোশাক বিক্রি করেন তবে নিশ্চিত করুন যে আপনি ইমেজটিতে বিক্রি করা আইটেমগুলি অন্তর্ভুক্ত করেন, চিত্রগুলি পেশাদার দেখেন এবং আইটেমগুলিকে চিত্তাকর্ষক উপায়ে চিত্রিত করেন, উদাহরণস্বরূপ, আপনার পণ্যটি পরিধান করার জন্য মডেলটিকে নির্দেশ করে যে পোশাক আকর্ষণীয় করে তোলে।
আপনি আপনার সমস্ত ফেসবুক পেজের পোস্টগুলিতে ছবিগুলি অন্তর্ভুক্ত করতে পারেন কারণ ব্যবহারকারীরা ছবিগুলোতে আরো আকর্ষিত হয়, যা প্লেইন পাঠের চেয়ে আরো বেশি আকর্ষক। আপনি যত বেশি পোস্ট ব্যবহারকারীদের সাথে আকর্ষন করবেন, তত বেশি পেজে লাইক পাবেন।

 
২। অন্যান্য পেজের সাথে সংযোগ করুন: 
আপনার অনুরূপ niches সঙ্গে পৃষ্ঠা অনুসরণ করুন। উদাহরণস্বরূপ, আপনি যদি একজন ফটোগ্রাফার হন তবে আপনার ফটোগুলি পৃষ্ঠাগুলি আপনার ফেসবুক পৃষ্ঠা অ্যাকাউন্টের মাধ্যমে তাদের পোস্টগুলিতে পছন্দ করে মন্তব্য করে। যাইহোক, অপ্রাসঙ্গিক মন্তব্যগুলি ত্যাগ করার বিষয়ে সতর্ক হোন যা স্প্যাম হিসাবে ভুল পড়তে পারে, যেমন হ্যাশট্যাগগুলি বা লিঙ্কগুলির অতিরিক্ত প্রবাহের সাথে মন্তব্য করা। অন্যান্য পৃষ্ঠাগুলির সাথে যুক্ত হওয়া আপনার এক্সপোজারকে বাড়িয়ে তোলে, সেইসাথে ফেসবুকে যোগাযোগ করে যা আপনার পৃষ্ঠাটি কীসের সাথে সম্পর্কিত, ফেসবুককে ব্যবহারকারীদের কাছে আপনার পৃষ্ঠাটি প্রস্তাব করার সম্ভাবনা বেশি করে যা ইতিমধ্যে আপনার মত পৃষ্ঠাগুলি অনুসরণ করে।
 
৩। আপনার ওয়েবসাইটে একটি “লাইক” বোতাম অন্তর্ভুক্ত করুন:
যেসব গ্রাহক আপনার ওয়েবসাইট পরিদর্শন করেন তারা হ’ল ফেসবুক পৃষ্ঠার পছন্দগুলির জন্য লক্ষ্য করার জন্য একটি দুর্দান্ত শ্রোতা, কারণ তারা ইতিমধ্যে আপনার ব্যবসার আগ্রহী। আপনার ওয়েবসাইটের লাইক বাটন প্লাগইন ইনস্টল করে, ব্যবহারকারীরা আপনার পণ্যগুলি ব্রাউজ করে বা আপনার ব্লগটি পড়ার (যদি আপনার থাকে তবে) আপনার পৃষ্ঠাটি সহজেই এবং অযৌক্তিকভাবে পঠন করতে পারে।

৪। আপনার ফলোয়ারদের কিছু ব্যক্তিগত পরামর্শ দিন:
স্পষ্টতই, আপনি আপনার ব্যক্তিগত পৃষ্ঠার মতো আপনার ব্যবসার পৃষ্ঠাটির সাথে আচরণ করতে চান না। যাইহোক, এখন একটি পোস্টে নিক্ষেপ করুন এবং তারপরে আপনার দর্শকদের জানাতে আপনার ব্যবসায়ের পিছনে একটি সম্পর্কিত ব্যক্তি রয়েছে। উদাহরণস্বরূপ, যদি আপনি পরিবারের মালিকানাধীন রেস্তোরাঁ চালান তবে প্রকৃত মানসিক আবেগ ব্যবহার করে এটির একটি সংক্ষিপ্ত বার্তা সহ পরিবারের সদস্যের জন্মদিন উদযাপনের একটি ছবি পোস্ট করুন। আপনার পৃষ্ঠায় ব্যক্তিগত স্পর্শ যোগ করে, ব্যবহারকারীরা বিজ্ঞাপনে বিজ্ঞাপন দেওয়ার চেষ্টা করার পরিবর্তে ফেসবুকের অন্য আকর্ষণীয় বন্ধু হিসাবে আপনাকে আরও দেখতে পাবে।
 
৫। সম্পূর্ণরূপে সমস্ত তথ্য সম্পর্কে ফরম পূরণ:
সম্পূর্ণরূপে সেখানে সমস্ত তথ্য নির্বাণ মানে: আপনার ওয়েবসাইটের লিঙ্ক, আপনার ব্যবসার ঠিকানা, আপনার কোম্পানির প্রতিষ্ঠিত বছর-এটি সব। এটি লেকগুলি অর্জনের জন্য একটি ধীর, কম সক্রিয় পদ্ধতির মত মনে হতে পারে তবে এটি বিশ্বাস করে কারণ এটি বিশ্বাসযোগ্যতা তৈরি করে।
 
৬। আপনার প্রোফাইল এবং কভার ফটো আকর্শনীয় করুন:
সম্পূর্ণরূপে আপনার ব্র্যান্ড যোগাযোগ যে পেশাদার ফটো ব্যবহার করুন। কারণ ব্যবহারকারীরা যখন আপনার পৃষ্ঠায় যান তখন এটি প্রথম জিনিসগুলি, এটি একটি দুর্দান্ত প্রথম ছাপ তৈরি করা গুরুত্বপূর্ণ। তাদের মত চিন্তা করুন যেন আপনি একটি ইট-ও-মর্টার স্টোরের জন্য একটি চিহ্ন চান।

 
৭। আপনার ওয়েবসাইট বা ব্লগ সাইটে পেজটি যুক্ত করুন:
পোস্ট আপনার ওয়েবসাইট বা ব্লগের ব্যাকএন্ডে আপনার শীর্ষস্থানীয় ফেসবুক পোস্টগুলির একটিতে কোডটি কপি এবং পেস্ট করুন। এই ভাবে, আপনার সাইটে দর্শকরা এটি দেখতে পাবে এবং সহজেই এটি দেখতে এবং আপনার পৃষ্ঠার মত (আশা করে) ক্লিক করতে পারে।
 
৮। আপনার পেজটিকে একটি ভিডিও আকারে প্রকাশ করুন:
ব্যবহারকারীদের সাথে যুক্ত করার সর্বোত্তম উপায় হল ভিডিওর মাধ্যমে। উচ্চ মানের ভিডিওগুলি তৈরি করুন যা আপনার পণ্য দেখায় বা আপনার ব্র্যান্ড সম্পর্কে একটি গল্প বলুন। দর্শকদের আকর্ষণ করতে রঙিন এবং আকর্ষক ফুটেজ এবং তথ্যপূর্ণ পাঠ্য ওভারলে ব্যবহার করুন। এমন কিছু অনন্য করুন যা আপনার দর্শকদের আরো বেশি পছন্দ করে, সেইসাথে তাদের পৃষ্ঠাটিকে পছন্দ করতে উত্সাহিত করে। ফেসবুক বিজ্ঞাপন তৈরির জন্য আপনাকে আরও সাহায্যের প্রয়োজন হলে, আপনি এই পোস্টটি দুর্দান্ত ফেসবুক ভিডিও বিজ্ঞাপন তৈরির জন্য চারটি টিপস সম্পর্কে পড়তে পারেন।
 
৯। আপনি আপনার ব্যক্তিগত প্রফাইল দিন: 
পাতা তালিকা আপনার ব্যক্তিগত প্রোফাইলে, “প্রবন্ধ,” এর অধীনে আপনি পরিচালনা করেন এমন ফেসবুক পৃষ্ঠাগুলির লিঙ্ক যোগ করতে পারেন। এর মানে বন্ধুরা লিঙ্কগুলিতে ক্লিক করতে এবং আপনার পৃষ্ঠাতে যেতে পারে, আরো বেশি অর্জন করার সম্ভাবনা বাড়িয়ে তুলতে পারে। ফলস্বরূপ, আপনার বন্ধুদের বন্ধুরা দেখতে পাবে যে তারা আপনার পৃষ্ঠা পছন্দ করেছে এবং একই কাজ করতে অনুপ্রাণিত হবে।
 
১০। স্টেলার কপি লিখুন যত তাড়াতাড়ি সম্ভব:
শব্দটি সহজেই লেখা যায় এমন একটি আকর্ষনীয় পোস্ট যা স্পষ্টভাবে এবং সংক্ষেপে আপনার বার্তাকে অনুসরণ করে এমনভাবে অনুসরণ করে যা অনুগামীদের আকর্ষণ করে তা চ্যালেঞ্জিং। আপনি খুব বেশি বা খুব কম লিখতে চান না এবং আপনি কোন ব্যাকরণগত ত্রুটি ছাড়াই লিখতে চান, এটি আপনার বিশ্বাসযোগ্যতাকে ক্ষতিগ্রস্ত করে।
 

বি: দ্র: লেখার মাঝে কোন প্রকার ভুল থাকলে ক্ষমার দৃষ্টিতে দেথবেন এবং কমেন্ট এ কষ্ট করে লিখে যানাবেন ।

 

Author Bio

bahar babu

About techonlinebd

Check Also

আপনার এন্ড্রয়েড ফোনের জন্য একটি অসাধারন এপ্লিকেশন

এনড্রয়েড ব্যবহারকারিদের সাথে আজ পরিচয় করিয়ে দিব একটি অসাধারন এপ্লিকেশনের সাথে। হয়তো অনেকেই এটার সাথে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: