প্রথম কিস্তির টাকা জমা দিলো রবি

উচ্চ আদালতের নির্দেশনা প্রতিপালন করে নিয়ন্ত্রক সংস্থার বিটিআরসি’র পাওনা টাকার প্রথম কিস্তির টাকা পরিশোধ করেছে বেসরকারি অপারেটর রবি। মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিটিআরসিতে এই টাকা জমা দেয়ার কথা নিশ্চিত করেছে অপারেটরটি।

সূত্রমতে, বিটিআরসির দাবির ৮৬৭ কোটি ২৩ লাখ টাকার মধ্যে ২৭ কোটি ৬০ লাখ টাকা পরিশোধ করা হয়েছে। তবে একই ধরনের আদেশ প্রতিপালনে এখন পর্যন্ত জিপি’র টাকা দেওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

রবি-কে ‘অভিনন্দন’ জানিয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, মামলাবাজি, আদালতবাজি না করে রবি আইনের প্রতি শ্রদ্ধা রেখে ভালো কাজ করেছে। তারা ব্যবসায়ী সুলভ আচরণ দেখিয়েছে। এটা তাদের জন্য ভালো হলো। আজ থেকে তাদের এনওসি খুলে গেলো।

তিনি আরো বলেন, টেলিকম পলিসি, এমএনপি সুবিধা, এসএমপিসহ অন্যান্য নীতিমালা রবি ও অন্যান্য ছোট অপারেটরদের অধিকার ও ন্যায় নিশ্চিত করবে। ফলে তাদের সুযোগ অনেক বেশি। তারা যদি সঠিকভাবে দেশের আইন মেনে ব্যবসা করে তাহলে তাদেরই সুবিধা হবে’।

অপরদিকে রবি’র চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অফিসার সাহেদ আলম বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশনা অনুসারে প্রথম কিস্তির অর্থ আজ আমরা বিটিআরসিতে জমা দিয়েছি। মূলত সেবার ক্ষেত্রে আমাদের সম্মানিত গ্রাহকদের অবর্ণনীয় অসুবিধার বিষয়টি বিবেচনায় নিয়েই তা সমাধানের উদ্দেশ্যে আমরা আদালত নির্দেশিত প্রথম কিস্তির অর্থ জমা দিয়েছি।

তিনি আরো বলেন, রবি ব্যবসা পরিচালনার ক্ষেত্রে দেশের আইন-কানুনের প্রতি সর্বদা শ্রদ্ধাশীল। তবে অর্থ জমা দিলেও নিরীক্ষা প্রতিবেদনটি সম্পূর্ণ ভিত্তিহীন এবং অযৌক্তিক, সে বিষয়ে আমাদের অবস্থান এখনো দৃঢ় এবং স্পষ্ট। তাই, যথাযথ আইনি প্রক্রিয়া অনুসরণ করে কিস্তির যে অর্থ আজ আমরা জমা দিয়েছি তা যথাসময়ে ফেরত পাবো বলে আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি।

এছাড়া, আমাদের শেয়ারহোল্ডাররা স্বাধীনভাবে অন্যান্য বিকল্প আইনি প্রক্রিয়া অনুসরণ করবেন ন্যায়বিচার পাওয়ার লক্ষ্যে। তবে এটি অনস্বীকার্য, যে প্রক্রিয়ায় পুরো বিষয়টি এখন পর্যন্ত এগিয়েছে তা আমাদের বিনিয়োগকারীদের আস্থায় বড় ধরনের ফাটল তৈরি করেছে।

Please follow and like us:
error

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *